এরা মুসলিম না, তাই কেন মুসলিম শব্দটি ইউজ করা হয়েছে!

‘যুক্তরাজ্যে প্রথম মুসলিম সমলিঙ্গ জুটির বিয়ে’- এই শিরোনামে গতকাল থেকে দেশী বিদেশী মিডিয়ার নিউজ হয়তো সবার চোখে পরেছে। বিডিনিউজ এর সেই খবরের কমেন্টগুলো দেখে কিছু লিখতেই হলো।

বেশিরভাগ কমেন্টকারী বলেছেন যেহেতু ইসলাম ধর্ম এর স্বীকৃতি দেয়না তাই আপনারা অবলীলায় তাকে ইসলাম ধর্ম থেকে বের করে দিচ্ছেন। এক একজনের কমেন্ট দেখে মনে হচ্ছে নিজেরাই ধর্মের আউলিয়া সেজে বসে আছে!

সবাই বলছে এ মুসলিম হতে পারেনা, এ মুসলমান না! এরা মুসলিম যদি নাহয় তবে ইসলামিক সভার কথা বলে যে হুজুর টাকা খাচ্ছে সে কিভাবে মুসলিম থাকে? যে মুসলমান যুবকটি ধর্ষণ করছে সে কিভাবে মুসলিম?

যে হুজুর একের পর এক মক্তবের ছোট শিশুদের সাথে সমকামিতা করছে মসজিদের ভেতর সে কিভাবে মুসলমান? ভাইসব শুনেন, ধর্মের বিধান অনেকেই জেনে/ না জেনে মানছে না। এদের সবাইকে যদি অস্বীকার করেন তবে মুসলিম খুঁজতে হবে হারিকেন দিয়ে! ইসলাম সমকামিতাকে সমর্থন দেয়না কিন্তু তারপরেও সে এটা করেছে এবং সে বার বার বলেছে বিশ্বকে দেখিয়ে দিতে চায় একজন মুসলিম হবার পরেও কিভাবে সমকামী জীবন যাপন করা যায়।

এখন তার মুসলমানিত্ব আছে কি নেই সেই সার্টিফিকেট নিশ্চয়ই আপনি দেবেন না? আপনি মুসলমান যদি হয়ে থাকেন তবে আল্লাহতে অবশ্যই বিশ্বাস রাখেন, আর সেই বিশ্বাসে নিশ্চয়ই এটাও লেখা আছে যে কে মুসলমান আর কে না সেটা নির্ধারণ করে পাপ পুণ্যের হিসেব করে জান্নাত জাহান্নামের মালিক হচ্ছেন এক উপরওয়ালা। আপনি আমি না। একেক জন তাকে অস্বীকার এমনভাবে করছে যেন নিজেই কে মুসলমান আর কে না তার সার্টিফিকেট দেবে!