নবী মুহাম্মদের বিরুদ্ধতা!

একবার নবীর সাথে তাঁর স্ত্রী হাফসার গৃহের দাসী মারিয়া কিবাতিয়ারের সাক্ষাৎ হয়। হাফসা যখন যৌনক্রিয়া করতে গিয়ে তাদের দেখতে পেল, নবী লজ্জিত হলেন। হাফসাকে হুমকি দিয়ে সে প্রতিশ্রুতি দেয় যে সে আর কোন কাজের মেয়ের সাথে যৌনকর্ম করবে না।

(সূত্র- 66:1 হে নবী, আপনার স্ত্রীদের খুশি করার জন্য আল্লাহ আপনার জন্য যা হালাল করেছেন আপনি তা হারাম করছেন কেন? এবং আল্লাহ ক্ষমাশীল, পরম দয়ালু। আল-বায়ান।

  [তাফসীর- মারিয়া কিবাতিয়া (রা.), যার গর্ভে নবী (সা.)-এর পুত্র ইব্রাহীম জন্মগ্রহণ করেন। তিনি একবার হাফসার বাড়িতে আসেন। এ সময় হাফসা বাড়িতে ছিলেন না। হাফসা (রাঃ) তাদের (নবী (সাঃ) ও মারিয়া কিবতিয়ার) উপস্থিতিতে আসেন। তাদের বাড়িতে একা দেখে সে খুব অসন্তুষ্ট হয়েছিল। নবী (সাঃ)ও এটা অনুভব করেছিলেন এবং তিনি হাফসাকে খুশি করার শপথ করে মারিয়া কিবতিয়া (আঃ) কে নিজের উপর হারাম হিসাবে গ্রহণ করেছিলেন। এবং হাফসা (রাঃ) কে অনুরোধ করলেন যে তিনি যেন এটি অন্য কাউকে না বলেন।])

  বর্তমান পরিস্থিতি মোকাবেলা করার পর, আল্লাহ তাকে বলেছিলেন যে সে যেন কোন দাসীর সাথে সহবাস থেকে নিজেকে বিরত না রাখে। কেননা দাসীর সাথে সহবাস হালাল। স্ত্রীদের ভয় বা সন্তুষ্টির কারণে তার আল্লাহ প্রদত্ত উপহারকে অস্বীকার করা তার পক্ষে অনুচিত হবে।

কিন্তু হাফসা যখন আয়েশাকে এ সম্পর্কে বলল, তখন আয়াতটি এল:

  (সূরা 66:3) এবং যখন নবী তার স্ত্রীদের একজনকে গোপনে কিছু বলেছিলেন; অতঃপর যখন সে (স্ত্রী) অন্য একজনকে খবর দিল এবং আল্লাহ তা’আলা তাঁর (নবী) কাছে তা প্রকাশ করলেন, তখন নবী তার স্ত্রীকে কয়েকজনকে অবহিত করলেন এবং কিছুকে এড়িয়ে গেলেন। সে এ বিষয়ে কথা বললে সে বলল, ‘এই খবর তোমাকে কে দিয়েছে?’ তিনি বললেন, ‘আল্লাহ, পরম প্রজ্ঞাময় এবং সর্বজ্ঞ, আমাকে অবহিত করেছেন।'” আল-বায়ান)

  তিনি আয়েশা ও হাফসাকে প্রতিশ্রুতি দেন যে দাসীর সাথে আর সেক্স করবেন না। কিন্তু পরে আল্লাহর পক্ষ থেকে আদেশ আসে যে, দাসীর সাথে সহবাস তার জন্য হালাল। সে দাসীদের সাথে সঙ্গম করবে এবং তার স্ত্রীরা তাকে বাধা দিতে পারবে না যদি তারা বাধা দেয়, নবী তাদের তালাক দেবেন।

  (66:5 যদি সে তোমাকে তালাক দেয়, তাহলে আশা করা যায় যে তার রব তোমার পরিবর্তে একজন উত্তম স্ত্রী দেবেন, যারা মুসলিম,বিশ্বাসী, অনুগত, অনুতপ্ত, উপাসক, রোজাদার, কুমারী এবং কুমারী। আল-বায়ান)

কিন্তু সে তার স্ত্রীদের ছেড়ে যেতে চায় না। তারা ক্ষমা চাইলে তিনি তাদের ক্ষমা করবেন।

  (66:4) যদি তোমরা উভয়েই তাওবা করে আল্লাহর দিকে ফিরে যাও (তাহলে তা তোমাদের জন্য উত্তম)। কেননা তোমাদের উভয়ের অন্তরই কুটিল, আর যদি তোমরা একে অপরকে এর বিরুদ্ধে সাহায্য কর, তবে আল্লাহ তাঁর অভিভাবক এবং জিব্রাইল ও সৎ ঈমানদারগণ। এছাড়া অন্যান্য ফেরেশতারা তার সাহায্যকারী। আল-বায়ান)

বাংলাদেশের মুমিন ভাইরাও জানেনা তাদের নবী কতটা বিকৃত ছিলেন কারণ তারা এই তাফসীরগুলো পড়েন না।