“মূর্তি ভেঙ্গে রাখি, পরে পাহারায় কাজ কম হবে”- হেফাজতে ইসলাম

আসন্ন দূর্গাপূজা উপলক্ষে দেশের পূজা মণ্ডপে পাহারা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে হেহেহেফাজতে ইসলাম (সর‍্যি, typo)। আওয়ামীলীগ সরকারের পতনের পর দেশে সংখ্যালঘুদের নিরাপত্তাহীন বোধ করায় হেফাজতে ইসলাম তাদের দুশ্চিন্তায় যোগদানের জন্য এমন সিদ্ধান্ত নিয়েছে।

তবে ইতিমধ্যে দেশে কিছু জায়গায় দূর্গার প্রতিমা ভাঙ্গার ঘটনা ঘটে গেছে। এই অবস্থায় হেফাজতে ইসলাম সাংবাদিক সম্মেলন করে সংখ্যালঘুদের আশ্বস্ত করেছে যে তারা এখনো এই কর্মসূচিতে নামেন নি। মানে পাহারার কর্মসূচিতে। ভাঙ্গায় না। ঐ ব্যাপারে কিছু বলে নাই তারা এখনো।

ফাইল ছবি

অতি উৎসাহী কোনো কর্মী যদি মূর্তি ভেঙ্গে থাকে তবে তাদের ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার বিনীত হুমকি জানিয়েছে হেফাজতে ইসলাম। কেউ যদি এখনই মূর্তি ভাঙ্গা শুরু করে এটা তার ব্যক্তিগত সিদ্ধান্ত। সাংগঠনিক কোনো সিদ্ধান্ত এখনো গৃহীত হয় নি।

তবে, দলীয় কর্মী কেউ যদি মূর্তি ভেঙ্গে থাকে তবে সেটা পরবর্তীতে পাহারার কাজ কমানোর জন্য প্রিএম্পটিভ পদক্ষেপ হিসেবে ভাবার সুযোগ আছে বলে নাম প্রকাশ না করার শর্তে একজন জানান।

এখন মূর্তি ভেঙ্গে রাখলে একটা মণ্ডপ কমবে। আমাদের লোকবল কম, সব মণ্ডপে যেতে পারবো না আমরা। কারণ আপনারা জানেন, ২০১৩ সালে আওয়ামীলীগ সরকার আমাদের চার লাখ শহী…

 

অন্যান্য বছরের মত এবারও শারদীয় দুর্গোৎসবের জন্য উৎসুক হয়ে অপেক্ষা করছে হেফাজতে ইসলাম। অন্যান্য বছরের মত এবারও তারা বিভিন্ন মণ্ডপে দশমীর আগেই প্রতিমা বিসর্জন দিতে যাওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন।