বুল করাসেন আল্লায় সুদরাইব মুল্লায়…!!!

লিখেছেন গরিব অল্ফ সিক্কিত মাদেসার হুজুর কুদরত আলি
 
আজিয়া যুহরের নমাজ ফডি কুসি মনে মুসকি হাসি হাসি গেরামের সলিমুল্লা বাইর বাইত্তে জিয়াফত কাইতে যাইতেসিলাম ।আহ অনেকদিন ফর আজিয়া একডু বালামন্দ গরুর গুস্ত কামু!! বাইবতেই জিবে ফানি সলি আইসতে সিল।  এমুন সুময় গেরামের নতন ইংলিস সিক্কিত যুবক সালেহিন সালাম দি ফত আগলাই দারাইল।  তা হুজুর এত মুসকি হাসি হাসি কুতায় যাসসেন? এই ত সলিমুল্লা বাই সেলেডার আজিয়া সুন্নত কাম করানু হবি,  আমার জিয়াফত আচে। ওহ!! এমুন সুময় হারামজাদায় বলি উডল ” বুল করাসেন আল্লায় সুদরাইব মুল্লায়” । কি বইল্লা এত বড় সাহস তমার!! নতন সিক্কিত হয়াস না? আল্লায় আবার বুল করে কেবা করি?? হেতি কয় হুজুর আল্লায় এত সন্দর করি মানস সিসটি কইল্লেন, সাতে তার সেং বা নুনুর আগাডা ও কুব সন্দর করি সামরা দি ডাকি দিলেন।  এরফর ফিতিবিত ফাডাই দিলেন, ফিতিবিত ফাডানুর ফর আল্লার মুনে অইল যে নুনুর আগার সামড়া ডা অফ্রয়জনিয়! ! তাই তিনি নতুন করি নিরদেস দিলেন নুনুর আগার সামরা কাডি ফেলাও ।
আমি বইল্লাম এই সামরার কুনু দরকার নাই, তাই আল্লা কাডি ফেইলতে বইলসেন।  হেতি কয় হুজুর এই সামড়ার যে কুনু দরকার নাই মানুস বানানির সুময় কি আল্লার মুনে সিল না?? একন আল্লার বুল আফনারা সামরা কাডি সুদরাইতেসেন।  আমি বইল্লাম দেক আল্লা ফ্রয়জুন সারা কুনু কিসু সিসটি করেন না, সিসুর সুটুকালে  নুনুর সামরার কুনু ফ্রয়জন উফকার সিল বল হয়ত আল্লা তা বানাইসেন।  আল্লা ফ্রয়জন সারা কিসু বানান না?? আমি বইল্লাম না।  হেতি কয় হুজুর তাহলি আল্লায় ফুরুস মাইন্সের নিপল দিসেন কেন? নিপল কি? হেতি কয় হুজুর সেলেদের ইস্তনের বুটা।  অহ তা হুজুর সেলেদের ইস্তনের বুটা সেলেদের কি কামে লাগে?? হারাজিবনেও ত কুনু কামে লাগে না। তাহলি আল্লা এই অফ্রয়জনিয় বুটা সেলেদের দিলেন কেনু? আর এই অফ্রয়জনিয় জিনিস নুনুর সামরা মত কাডি ফেইলতে বইল্লেন না কেন?? এই সেলের কতা সুনি মেজাজটাই কারাফ হইগেল। কি উত্তর দিব বেবে ফাচ্চিলাম না, তাক বইল্লাম আমার একন সুময় নাই কাইলকে মজ্জিদে আইস উত্তর দিব নে।
এই বলি সলি গেলাম। কিনত সলিমুল্লা বাইর বাইত্তে জিয়াফত এর গুসত সাবাইতে সাবাইতে আবার মনেফডি গেল আসলেই ত আল্লা সেলেদের নুনুর আগার সামড়া আর ইস্তনের বুটা কেনই বা সইল্লে দি দিলেন?? আর দেওয়ার ফরে একডা কাডি ফেইলতে বইল্লেন আরেকডার কতা কিসুই বইল্লেন না?? সিন্তা কইত্তেসি আর সিন্তা কইত্তেসি……। অই আমার মাতা গুরান্টি দিতেসে…..কেউ একডু ফানি দে …..